• English
  • Mobile
  • ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারি ২০১৭, ৭ মাঘ ১৪২৩
allnewsbd.com

বসুন্ধরার চেয়ারম্যান ও তার ২ পুত্রকে আদালতে হাজিরের নির্দেশ

| আপডেট ২০১৭ জানুয়ারি ০৮ ১৮:৫২:৩৫
     
বসুন্ধরার চেয়ারম্যান ও তার ২ পুত্রকে আদালতে হাজিরের নির্দেশ

বহুল আলোচিত বসুন্ধরার আইটি বিশেষজ্ঞ সাব্বির আহমেদ হত্যা মামলার আসামীদের বাঁচাতে ২১ কোটি টাকার ঘুষ দুর্নীতির মামলায় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ওরফে শাহআলম ও তার দুই ছেলেকে আগামী ৮ ফেব্রুয়ারি আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদার শুনানি শেষে এ নির্দেশ দেন। মামলাটিতে ২০০৮ সালের ১৪ জুলাই সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ৮ জনের বিরুদ্ধে চার্জগঠন করেন আদালত।

চার্জগঠনের সময় আসামী শাহ আলম ও তার দুই ছেলে সাফিয়াত সোবহান এবং সাদাত সোবহান পলাতক ছিলেন। পরে তারা আদালতে আত্মসমর্পণ করে জামিন গ্রহণ করেন এবং ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি নেন। তারা জামিন গ্রহণ করলেও আদালত তাদের অভিযোগ পাঠ করে শুনাতে না পারায় সাক্ষ্য গ্রহণ শুরু করতে পারছে না। তাই তাদের অভিযোগ পাঠ করে শুনানোর জন্য আদালতে হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে।

আজ রোববার শুনানিতে তাদের একজন অসুস্থ এবং দুইজন বিদেশে আছেন মর্মে সময় প্রার্থণা করা হলে আদালত তা মঞ্জুর করেন। অন্যদিকে কারাগারে থাকা একমাত্র আসামী লুৎফুজ্জামান বাবরকে আদালতে হাজির করে কারাকর্তৃপক্ষ।

মামলার অপর আসামী বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পলাতক। এছাড়া আসামী তারেক রহমানের পিএস মিয়া নুর উদ্দিন অপু, আবু সুফিয়ান, কাজী সলিমুল হক কামালও এ মামলার আসামি।

পাঠকের মতামত:

আজকের সর্বশেষ সংবাদ


রে